আর্জেন্টিনা বনাম পেরু লাইভ ২০২৩ কোন দল বিশ্বকাপের স্বপ্ন পূরণ করবে?

আর্জেন্টিনা বনাম পেরু লাইভ ফুটবল খেলার খবর আর্জেন্টিনা ফিফা বিশ্বকাপের বাছায় পর্বের এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ২০২৩ সালের ১৮ অক্টোবর। পেরু ও আর্জেন্টিনা ২ টি দলই দক্ষিন আমেরিকার শক্তিশালী ফুটবল দল। ফুটবল খেলার খবর আর্জেন্টিনা এর দিকে যদি লক্ষ্য করি তাইলেই দেখতে পাব যে আর্জেন্টিনা ও পেরু দল ২দুটিই বিশ্বকাপ জয়ী। এ ছাড়াও ২ দলই কনমেবল ও চ্যাম্পিয়ান হয়ছে । এই ম্যাচটি আর্জেন্টিনা এবং পেরু ২টি দলের জন্যই খুবি গুরুত্বপূর্ণ। কারন হিসাবে যদি ফুটবল খেলার খরব আর্জন্টিনার দিকে তাকায় তাইলে দেখতে পাব যে বর্তমানে ফিফা বিশ্বকাপের এই বাছায় পর্বে আর্জেন্টিনা ফুটবল দল দক্ষিন আমেরিকার দল গুলোর মধ্যে শীর্ষ স্থানে রয়েছে । তাই এই ম্যাচের সহজ জয়ের মাধ্যমে তারা তাদের পথ টাকে আরো নিশ্চিত করতে চায়। অপর দিকে পেরুও চাইবে ম্যাচটি জিতানোর কেননা তারা এখন ও বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য লড়াই করছে। 

আর্জেন্টিনা বনাম পেরু লাইভ আজকের ফুটবল খেলার খবর ।

আজকের ফুটবল খেলার খবর আর্জেন্টিনা বনাম পেরু লাইভ ম্যাচের কথা বলতে গেলে প্রথমে দল ২টি সম্পর্কে কিছু কথা না বলেই নয়।

আর্জেন্টিনা বিশ্বকাপ বাছায় পর্বঃ

২০২৬ সালের ফিফা বিশ্বকাপে আর্জেন্টিনা বাছায় পর্বের খেলায় এখন পর্যন্ত দক্ষিন আমেরিকার দলগুলোর মধ্যে শীর্ষস্থানে রয়েছেন।  এ পর্যন্ত আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলটি বাছায় পর্বে ১৮ টি ম্যাচ খেলেছেন এর মধ্যে ১৫ টিতে জয় লাভ করে, ২টি ড্রো এবং একটি হার নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থানে আছেন । এখন পর্যন্ত আর্জেন্টিনা জাতীয় ফুটবল জলের পয়েন্ট ১২৭। আগামী ২০২৬ সালে বিশ্বকাপ খেলার যোগ্যতা ইতিমধ্যে আর্জেন্টিনা দলটি অর্জন করেছেন । এখন শুধু তারা চাইবে নিজেদের পয়েন্ট বারানোর এই পরিপেক্ষিত আর্জেন্টিনা বয়াম পেরু লাইভ খেলতে নামবেন ১৮ ই অক্টোবর। 

আর্জেন্টিনা প্রধান কোচের অবদানের কথা যদি বলতে চাই তাইলে তার ফল সরুপ দেখতেই পাওয়া যাচ্ছে আজেক আর্জেন্টিনার খেলা । দলে লিওনেল মেসি, আনহেল ডি মারিয়ার, লাউতারো মার্টিনেজের মতো বিশ্বমানের খেলোয়াড় রয়েছেন।

আর্জেন্টিনার খেয়ায় এখন পর্যন্ত তারা বাছায় পর্বে দুর্দান্ত পারফর্ম করেছে। তারা প্রতিনিয়ত তাদের প্রতিপক্ষের সাথে জয় লাভ করে আসতেছে। এখন তাদের পরাজয়ের মুখামুখি হতে হয় নায়।

আর্জেন্টিনা প্লেয়ারের নাম লিস্ট !

Serial No Emiliano Martínez  Goalkeeper
1 Juan Musso  Goalkeeper
2 Walter Benítez  Goalkeeper
3 Lionel Messi Right Winger
4 Facundo Medina  Centre-Back
5 Facundo Medina  Centre-Back
6 Nicolás Otamendi  Centre-Back
7 Marcos Acuña  Left-Back
8 Nahuel Molina  Right-Back
9 Gonzalo Montiel  Right-Back
10 Guido Rodríguez  Defensive Midfield
11 Leandro Paredes  Defensive Midfield
12 Enzo Fernández  Defensive Midfield
13 Alexis Mac Allister  Defensive Midfield
14 Rodrigo de Paul  Central Midfield
15 Julián Álvarez Centre-Forward
16 Lautaro Martínez  Centre-Forward
17 Exequiel Palacios  Central Midfield
18 Lucas Ocampos  Left Winger

জেনে নেই পেরু সম্পর্কে ! 

পেরু জতীয় ফুটবল দল যা পেরুরু ফুটবল ফেডারেশনের মধ্যমে পরিচালিত হয়। পেরু ফুটবল দলটি ১৯২৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এবং পেরু ফুটবল দলের বিশ্বকাপে অভিষেক ঘটে ১৯৩০ সালে ফিফা বিশ্বকাপে অংশগ্রহনের মাধ্যমে। এর পর থেকে পেরু ফুটবল দল ২ বার বিশ্বকাপ কোয়ার্টার ফাইনাল খেলেছেন। শুধু তাই নয় দলটি ১৯৭৫ সালে একটি কনমেবল কাপ জিতেছে।

কিন্তু আগামী ২০২৬ সালের ফিফা বিশ্বকাপ খেলার জন্য যোগ্যতা অর্জনের সু্যোগ পান নাই এখন। যদি বাছায় পর্বের ম্যাচে নিজেদের প্রমান করতে না পারে তাইলে ২০২৬ সালের বিশ্বকাপ থেকে তাদের কে বাদ পড়তে হবে। এই কঠিন সময়ে শক্তিশালী দল আর্জেন্টিনার সাথে খেতে নামবেন এই এই দলটি । যদি পেরু এই ম্যাচে জয় লাভ করতে পারে তাইলে তাদের জন্য ২০২৬ বিশ্বকাপ অনেকটা সহজ হয়ে আসবে সেই সাথে বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করতে পারবে।

পেরু জাতীয় ফুটবল দলের ইতিহাসের সবচেয়ে সফল খেলোয়াড়দের মধ্যে রয়েছেনঃ

ক্রমিক নং নাম  খেলার পজিশন
Teófilo Cubillas একজন প্রতিভাবান স্ট্রাইকার
Héctor Chumpitaz সেরা ডিফেন্ডার 
Juan Carlos Oblitas একজন অভিজ্ঞ মিডফিল্ডার।
Paolo Guerrero একজন প্রতিভাবান স্ট্রাইকার

আজকের খেলা ফুটবল আর্জেন্টিনা বনাম পেরু লাইভ এই ম্যাচে পেরু দলের হয়ে যা খেলবেন তাদের লিস্ট নিম্নে দেওয়া হলঃ

Serial No Name Position
1 Pedro Gallese Goalkeeper
2 Renato Solís Goalkeeper
3 Carlos Cáceda Goalkeeper
4 Luis Abram Centre-Back
5 Alexander Callens Centre-Back
6 Anderson Santamaría Centre-Back
7 Miguel Araujo Centre-Back
8 Carlos Zambrano  Centre-Back
9 Marcos López Left-Back
10 Miguel Trauco  Left-Back
11 Nilson Loyola Left-Back
12 Jhilmar Lora Right-Back
13 Oliver Sonne Right-Back
14 Aldo Corzo Right-Back
15 Pedro Aquino Defensive Midfield
16 Sergio Peña Central Midfield
17 Yoshimar Yotún Central Midfield
18 Jairo Concha Attacking Midfield

 

আর্জেন্টিনা বনাম পেরু লাইভ ম্যাচের সম্ভাব্য ফলাফল নিম্নরূপ:

আর্জেন্টিনা জিতবে: আর্জেন্টিনা জিতবে এমন কনফিডেন্ট বা ফলাফলের পিছনে অবশ্যই যুক্তিক কারন রয়েছে । প্রিডিকশন বলে আর্জেন্টিনা জিতবে কারন সরুপ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন এবং তারা দক্ষিণ আমেরিকার বাছাই পর্বের শীর্ষে রয়েছে। আর্জেন্টিনা প্রতিপক্ষ পেরুকেপরাজিত করার জন্য  তাদের রিয়েছে একটি শক্তিশালী দল।

পেরু জিতবে: এই খানে পেরু জিতার ও সম্ভবনা রয়েছে । কারন পেরু গত বছরের বিশ্বকাপে ছিল এবং তারা একটি শক্তীশালী ফুটবল দল । পেরু আর্জেন্টিনাকে তাদের মাঠে পরাজিত করার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা করবে কেননা এইটা পেরুরু বাঁচা মরার লড়ায়। পেরু এখনো ২০২৬ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারে নাই তাই জন্য তারা ভালো পারফরম্যান্স প্রদর্শন করতে পারে।

ড্র হবে: আর্জেন্টিনা বনাম পেরু লাইভ এই ম্যাচে খুব দুর্দান্ত একটা প্রতিযোগিতা হবে । ২ দলেই ভালো মানের এবং তারা প্রত্যেকেই চাইবে জিতার জন্য । এই দিক হেকে বিবেচনা করলে দেখা যায় যে এটি ড্র হতে পারে।

 

1 thought on “আর্জেন্টিনা বনাম পেরু লাইভ ২০২৩ কোন দল বিশ্বকাপের স্বপ্ন পূরণ করবে?”

Leave a Comment